মালদা

ভাঙন রোধের কাজে দুর্নীতির অভিযোগ!

 

মহানন্দা নদীর ভাঙন রোধের কাজে দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে জোর চাঞ্চল্য ছড়াল মালদায়। নির্দিষ্ট শিডিউল মেনে কাজ করা হচ্ছে না এমন অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা। এই মর্মে গ্রামবাসীদের পক্ষ থেকে জেলাশাসকের কাছে লিখিত অভিযোগও জানানো হয়েছে।

    ভাঙন রোধের কাজ শুরু হয়েছে মহানন্দা নদীতে। আর এই কাজে মানা হচ্ছে না কোন শিডিউল। এমন অভিযোগ করেছেন গ্রামবাসীরা। এদিকে অভিযোগ করায় গ্রামবাসীদের হুমকি দিচ্ছে একাংশ মাফিয়ারা বলে অভিযোগ। আর এই অভিযোগকে ঘিরেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, যে এলাকায় কাজ করা হচ্ছে, সেই এলাকায় কোন বসতি নেই। আর যেখানে বসতি রয়েছে সেখানে কাজ করা হচ্ছে না। বর্ষা আসলে আবার নদীতে ভাঙন শুরু হবে এতে কাজের কাজ কিছু হবে না। তাদের অভিযোগ মোটা টাকা কাঠ মানির বিনিময়ে এবং সরকারি টাকা আত্মসাৎ করার জন্যই এই পদ্ধতিতে কাজ করা হচ্ছে।

 

    এই বিষয়ে বিজেপি দক্ষিণ মালদা সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক অম্লান ভাদুরি বলেন, বর্তমান সরকারের আমলে প্রতিটা ক্ষেত্রেই একই পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। কাটমানি আর দুর্নীতি ছাড়া কিছু নেই।

 

    যদিও জেলা তৃণমূলের সহ-সভাপতি শুভময় বসু অভিযোগ উড়িয়ে দিয়ে জানান, এগুলো সরকারি কাজ। শিডিউল দেখেই বলা যাবে কোথায় কি কাজ হচ্ছে।